Home / মিডিয়া নিউজ / প্রথমবারের মতো বাংলাদেশি ছবিতে দেব

প্রথমবারের মতো বাংলাদেশি ছবিতে দেব

যৌথ প্রযোজনা নয়, প্রথমবারের মতো বাংলাদেশের একক প্রযোজিত সিনেমায় অভিনয় করতে

যাচ্ছেন কলকাতার তারকা অভিনেতা দেব অধিকারি। রাজধানীর একটি অভিজাত ক্লাবে মঙ্গলবার

(২৬ নভেম্বর) সন্ধ্যায় ওই সিনেমার ঘোষণা দেওয়া হবে। পাশাপাশি তার অভিনীত ‘পাসওয়ার্ড’ সাফটা

চুক্তির মাধ্যমে বাংলাদেশে মুক্তি উপলক্ষে সংবাদ সম্মেলনে অংশ নেবেন। সে লক্ষ্যে মঙ্গলবার দুপুর ২টায় বাংলাদেশে পৌঁছেছেন দেব, রুক্মিণী ও নির্মাতা কমলেশ্বর মুখার্জী।

প্রথমবারের মতো টালিউডের ‘খোকাবাবু’ বাংলাদেশের যে সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন, ওই খবর চ্যানেল আই অনলাইনকে জানিয়েছে একাধিক সূত্র। জানা গেছে, দেব অভিনীত সিনেমার নাম ‘আন্ডারওয়ার্ল্ড’। এককভাবে প্রযোজনা করতে যাচ্ছে ঢাকার শাপলা মিডিয়া। কলকাতায় মাসখানেক আগে এ সিনেমায় চুক্তিবন্ধ হয়েছে ‘মন মানে না’-খ্যাত এ নায়ক।

দায়িত্বশীল ওই সূত্র জানাচ্ছে, বিনিময়ের মাধ্যমে (সাফটা চুক্তি) ১২ জুলাই দেবের ‘কিডন্যাপ’ বাংলাদেশে আমদানি করে শাপলা মিডিয়া। দেশের ৫৮ প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পায়। তখনই দেবের সঙ্গে শাপলা মিডিয়ার সিনেমা নিয়ে পরিকল্পনা শুরু হয়। প্রথমে যৌথ প্রযোজনায় ‘আন্ডারওয়ার্ল্ড’ নির্মিত হওয়ার কথা থাকলেও নীতিমালা কড়াকড়ির কারণে শাপলা মিডিয়া একক প্রযোজনায় দেবকে নিয়ে ‘আন্ডারওয়ার্ল্ড’ নির্মাণ করতে যাচ্ছে।

তবে সিনেমার পরিচালক ও দেবের নায়িকা হিসেবে কে থাকবেন সেগুলো এখনও নিশ্চিত হয়নি। বিষয়টি দেব প্রযোজনা প্রতিষ্ঠানের উপর ছেড়ে দিয়েছেন বলে জানিয়েছে সূত্রটি।

সূত্র আরো জানায়, ‘আন্ডারওয়ার্ল্ড’ পুরোপুরি বাংলাদেশের সিনেমা হবে। কলকাতা থেকে শুধুমাত্র দেব অভিনয় করবেন। বাকি শিল্পী, নায়িকা, পরিচালক সবাই থাকবেন বাংলাদেশ থেকে। আগামী ডিসেম্বরের শেষ দিকে অথবা জানুয়ারির প্রথমে শুরু হবে ‘আন্ডারওয়ার্ল্ড’-এর শুটিং। বাংলাদেশ ও ব্যাংককে এ সিনেমার পুরো কাজ হবে।

ছবির গল্প সম্পর্কে সূত্রটি জানায়, এশিয়া মহাদেশের বিভিন্ন ডন একাধিক দেশ থেকে বাংলাদেশের ‘আন্ডারওয়ার্ল্ড’ নিয়ন্ত্রণ করছে। গল্পের মূল প্লট এসব নিয়েই। মাসখানেক আগে এমন গল্পভাবনা দেব পছন্দ করেন। তখনই তিনি এই ছবিতে তার অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেন।

সব ঠিক থাকলে আগামী রোজার ঈদে সিনেমাটি মুক্তির সম্ভাব্য দিন নির্ধারণ করা হয়েছে।

Check Also

যে কারণে সিনেমায় এসেছিলেন হুমায়ূন ফরীদি

মঞ্চ থেকে চলচ্চিত্র অভিনয়ের সবখানে তিনি রাজত্ব করেছেন দুর্দান্ত প্রতাপে। কয়েক দশক অভিনয়ে তিনি মাতিয়ে …

Leave a Reply

Your email address will not be published.