Home / মিডিয়া নিউজ / শাকিবকে ‘নতুন ইনিংস’ শুরুর পরামর্শ দিলেন মিশা

শাকিবকে ‘নতুন ইনিংস’ শুরুর পরামর্শ দিলেন মিশা

নায়ক-নায়িকাদের জুটি প্রথা দেশের ছবিগুলোতে লক্ষণীয়। তাদের ছাপিয়ে নায়ক-ভিলেন জুটিও যে

জনপ্রিয় হতে পারে তার প্রমাণ শাকিব খান ও মিশা সওদাগর! শতাধিক ছবিতে তাদের দা-কুমড়ো

সম্পর্ক, পাল্টাপাল্টি সংলাপ আর মারামারি দর্শকের মাঝে টানটান উত্তেজনা সৃষ্টি করে।

শাকিব খান নায়ক হিসেবে ইন্ডাস্ট্রি শাসন করছেন একযুগের বেশি সময়। তাই ইন্ডাস্ট্রি ভালো মন্দ অনেককিছুই তার উপর নির্ভর করে। মিশাও সমানতালে কাজ করছেন, পাশাপাশি চলচ্চিত্র শিল্পী সমিতির পরপর দু’বারের সভাপতি তিনি।

পর্দায় শাকিব-মিশা একে অন্যের শত্রু হলেও অফস্ক্রিনে দুজনের চমৎকার সম্পর্ক। প্রায় ন’শ সিনেমার অভিনেতা মিশা সওদাগর তার দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপে বলছিলেন, গত ২০ বছরে ইন্ডাস্ট্রির সবচেয়ে কাঙ্ক্ষিত দুজন শিল্পী হলেন শাকিব-মিশা। বক্স অফিস হিট করার জন্য এখনও আমরাই মূলত অপরিহার্য। আমাদের দুজনের সিনেমা সর্বোচ্চ হলে মুক্তি পায়।

নতুন করে শাকিব খানের প্রশংসা করে মিশা বলেন, একজন নায়কের পাঁচটি গুণাবলী অবশ্যই থাকা উচিত। সেন্স অব এক্টিং, সুদর্শন, নাচ জানা, ফাইট জানা, ফ্যাশন সচেতন হওয়া- শাকিবের মধ্যে সবগুলোই গুণ আছে। তাই আমার কাছে সে পরিপূর্ণ একজন নায়ক।

শাকিবকে ‘নতুন ইনিংস’ শুরুর পরামর্শ দিয়ে মিশা বলেন, শাকিবকে নায়কোচিত চরিত্র বেশি দেয়া হয়েছে। তাকে ‘চরিত্র প্রধান’ ক্যারেক্টার খুব বেশি দেয়া হয়নি। আগামিতে শাকিবকে চরিত্রখচিত কাজের জন্য তার দ্বিতীয় ইনিংস শুরু করা উচিত। নায়ক হিসেবে সে নিজেকে প্রমাণ করেছে। এখন চরিত্রাভিনেতা হিসেবে, কাজে বৈচিত্র্য রেখে শাকিবের কাজ করা উচিত। কারণ অভিনেতা হিসেবেও শাকিব দুর্দান্ত, তাই পরিচালকদের উচিত তার অভিনয় সত্ত্বাকে বের করে আনা ভিন্নভিন্ন চরিত্র দিয়ে।

ব্যক্তিগতভাবে শাকিব খানকে এই দিকটায় নজর দেয়া উচিত বলে মনে করেন মিশা সওদাগর। তিনি বলেন, লম্বা সময় ধরে শাকিব খান চলচ্চিত্রের জন্য অনেককিছু করেছেন। আরও অনেক কিছু করার ক্ষমতা আছে তার। তাই চরিত্রখচিত কাজগুলোর দিয়ে আবার শাকিবের নতুন ইনিংস শুরু করা উচিত।

নিজের উদাহরণ দিয়ে মিশা বলেন, দেখতে দেখতে প্রায় নয়’শ ছবিতে কাজ করেছি। এখন আমি আগের মতো সব চরিত্রে বা এক ঘুয়েমি চরিত্র আর করতে চাচ্ছি না। কম কাজ করবো, কিন্তু ভালো ভালো চরিত্র চাই। যেখানে নতুন করে আবার নতুনভাবে হাজির হতে পারি।

Check Also

প্রথম বাংলাদেশী অভিনেত্রী হিসেবে অ্যাপসা’য় মনোনয়ন পেলেন বাঁধন

লাক্স তারকা অভিনেত্রী আজমেরি হক বাঁধনের বৃহস্পতি এখন তুঙ্গে। ক্যারিয়ারের সেরা সময় পাড় করছেন তিনি। …

Leave a Reply

Your email address will not be published.