Home / মিডিয়া নিউজ / প্রকাশিত হলো ন্যান্সিকন্যা রোদেলার ‘প্রজাপতি’ গানটি

প্রকাশিত হলো ন্যান্সিকন্যা রোদেলার ‘প্রজাপতি’ গানটি

প্রকাশিত হয়েছে ন্যান্সিকন্যা মার্জিয়া বুশরা রোদেলার ‘প্রজাপ্রতি প্রজাপতি’ গানটি। বৃহস্পতিবার

রাতে রোদেলার নিজের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হয়েছে গানটি।কাজী নজরুলের জনপ্রিয়

এ গানটি নতুন রিমেকে সংগীতায়োজন করেছেন মীর মাসুম। গত ২৩ ফেব্রুয়ারি গানটি রেকডিং করে

রোদেলা। এ সময় উপস্থিত ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ন্যান্সি। তিনি নিজেও এ গানে হামিং দেন।গান

প্রকাশিত হওয়ার পর ন্যান্সি বলেন, আমার বড় মেয়ে রোদেলা নজরুলের একটি গান করেছে।

গানটি নতুনভাবে সংগীতায়োজন হয়েছে। দর্শকরা নতুনভাবে আবারও গানটি শুনতে পাবে।

তিনি বলেন, আমাদের দেশে শিশুদের উপযোগী গানের অভাব। শিশুদের কথা মাথায় রেখেই গানটি করা হয়েছে। আশা করি গানটি সবার ভালো লাগবে।শিশুদের উপযোগী রোদেলার আরও বেশ কিছু গানের কাজ চলছে জানিয়ে ন্যান্সি বলেন, রোদেলার এখন ১১ বছর বয়স। তার কণ্ঠ খুব তাড়াতাড়ি পরিবর্তন হয়ে যাবে। এর আগেই আরও ভালো কিছু গান করতে চাই।রোদেলার নিয়মিত গানের আপডেট পেতে তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করার জন্য দর্শকদের অনুরোধ জানান ন্যান্সি।এর আগে গত ২৫ ফেব্রুয়ারি যুগান্তরকে দেয়া একান্ত সাক্ষাৎকারে রোদেলা বলেছিল, সে তার মায়ের মতোই বড় শিল্পী হতে চায়।

প্রথম রেকডিংয়ে নিজের অনুভূতি প্রকাশ করে রোদেলা বলে, এটি আমার জীবনের প্রথম রেকর্ডিং, অনেক ভয়ে ছিলাম। কি হয় না হয়। মাসুম আংকেল (সংগীত পরিচালক) আমাকে অনেক সহযোগিতা করেছেন, সাহস জুগিয়েছেন। আপনারা সবাই আমার গানটি শুনবেন, আমাকে উৎসাহিত করবেন। আশা করি গানটি সবার ভালো লাগবে। আমার জন্য দোয়া করবেন। আমি যেন মায়ের মতো বড় শিল্পী হতে পারি।

এদিন রোদেলার বিভিন্ন বিষয় নিয়ে ন্যান্সি বলেন, রোদেলা যে গান করে সেটি আমি কখনও টের পায়নি। তবে হঠাৎ করে দেখি, একা একা আমার গান বা অন্য কারও গান যে গানগুলো তার ভালো লাগে সেই গান রেকর্ড করে রেখে দেয়। তো কাকতালীয়ভাবে একদিন এই রেকর্ডগুলো আমার হাতে পড়ে। দেখলাম সেই ফোনে তার রেকর্ড করা অনেক গান। সে থেকেই বুঝলাম আসলে গানের প্রতি তার একটা আগ্রহ আছে। তখন আমি তার গানের প্রতি একটু মনোযোগ দিই। এর পর গান নিয়ে তার সঙ্গে বসা শুরু করলাম।

ন্যান্সি বলেন, শিশুদের উদ্দেশ করে নজরুলের বিখ্যাত গান ‘প্রজাপ্রতি প্রজাপতি’ গানটি আবার নতুন রিমেকে করেছে রোদেলা। শিশুদের উপযোগী একটা গান। একটি শিশুর গান যখন আরেকটি শিশুর কণ্ঠে শুনবে, তখন কিন্তু সবার ভালো লাগবে। তো সে জন্যই মূলত গানটি করা।ন্যান্সি বলেন, রোদেলার গান বা নাচ নিয়ে আমি তাকে কখনও প্রেশার দেয়নি যেটি আমার বাবা-মা আমাকে দিয়েছে। আমাকে শিখতেই হবে, করতেই হবে। রেওয়াজ করো। তবে একটা বিষয় সত্যি যে ও যদি নিজ থেকেই গান করে তা হলে আমার ভালো লাগবে।

রোদেলার কণ্ঠের মূল্যায়ন করে ন্যান্সি বলেন, এটি মূল্যায়ন করবে দর্শক। তবে আমি মনে করি রোদেলার কণ্ঠ খুব ভালো। তার মধ্যে আমার একটা ছোঁয়া আছে। রোদেলার এখন যে বয়স এই বয়সের যে টোনটা তা অল্প কিছু দিনের মধ্যেই পরিবর্তন হবে। এই শিশুসুলভ কণ্ঠটি আর থাকবে না।তিনি বলেন, এই সময়টি মনে করি তার জন্য এটা পারফেক্ট টাইম। এই সময়ের মধ্যে ৮-১০টা গান তার কণ্ঠে রেকর্ড করব। যেন রোদেলার গানগুলো থেকে অন্য শিশুরা শিখতে পারে, শুনতে পারে।

Check Also

যে কারণে সিনেমায় এসেছিলেন হুমায়ূন ফরীদি

মঞ্চ থেকে চলচ্চিত্র অভিনয়ের সবখানে তিনি রাজত্ব করেছেন দুর্দান্ত প্রতাপে। কয়েক দশক অভিনয়ে তিনি মাতিয়ে …

Leave a Reply

Your email address will not be published.