Home / মিডিয়া নিউজ / পড়াশোনায় গোল্লা, পঞ্চম শ্রেণীও পাশ করতে পারেননি, তবুও বলিউডে রাজত্ব করছেন ৫ অভিনেত্রী

পড়াশোনায় গোল্লা, পঞ্চম শ্রেণীও পাশ করতে পারেননি, তবুও বলিউডে রাজত্ব করছেন ৫ অভিনেত্রী

বলিউড নামটা শুনলেই চোখের সামনে ভেসে ওঠে ঝাঁ-চকচকে একটি দুনিয়া। বলিউড নামটা

প্রত্যেককে আকর্ষণ করে। বলিউডের বহু অভিনেতা-অভিনেত্রীকে অনেকেই নিজেদের অনুপ্রেরণা

মনে করেন। বলিউডে পা জমালেই প্রচুর অর্থের সাথে যশ ও খ্যাতি সবই অর্জন করা যায়।

কিছু কিছু বলিউড তারকার সম্পত্তি কোনো বড় বিজনেসম্যান এর চাইতে কোন অংশে কম নয়। তাদের

লাইফ-স্টাইলে পুরো রাজকীয়তার সমাহার। বলিউডের অন্দরমহলে এমন বেশকিছু রহস্য লুকিয়ে রয়েছে যা জানার আগ্রহ অনেকেরই।

বলিউডের এমন অনেক সুপারস্টার তারকা রয়েছেন যারা অভিনয়ে সকলের মন জয় করলেও পড়াশোনায় বিগ জিরো। কেউ কেউ পঞ্চম শ্রেণী ফেল আবার কেউ কেউ দ্বাদশ শ্রেণী পড়েই ইতি টেনেছেন পড়াশোনায়। এমনই কিছু বলিউড তারকাদের সম্বন্ধে জানলে হকচকিয়ে যাবেন আপনিও।

আজ আমরা আমাদের এই প্রতিবেদনে এমন ৫ জন বলিউড অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কেই বলবো। আসুন তবে জেনে নেওয়া যাক সেই ৫ জন বলিউড অভিনেত্রীদের সম্পর্কে।

কঙ্গনা রানাউত- তালিকার প্রথমে রয়েছেন বিখ্যাত বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। বলিউডে একের পর এক বেশ কিছু সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। তার বিভিন্ন ছবিতে তিনি নিজের অভিনয়ের দক্ষতা প্রকাশ করে সকলের কাছে প্রশংসা কুড়িয়েছেন।

কিন্তু আপনি জানলে অবাক হবেন যে অভিনয় জীবনে যতটা এগিয়ে গিয়েছেন এই অভিনেত্রী ঠিক ততটাই পিছিয়ে রয়েছেন পড়াশোনায়। কঙ্গনা দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেই পড়াশোনা ছেড়ে দেন এরপর মুম্বাই এসে প্রথমে একজন মডেল ও পরে বলিউড সুপারস্টার হিসেবে ক্ষ্যাতি অর্জন করেন।

কাজল- তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন উনিশ এর দশকের বিখ্যাত অভিনেত্রী কাজল। একসময় বলিউডে দাপিয়ে বেড়িয়েছেন এই বিখ্যাত অভিনেত্রী। শাহরুখ থেকে আমির খান,সেইফ আলি খান,অজয় দেবগন প্রত্যেকের সাথে জুটি বেঁধে অভিনয় করেছেন এই অভিনেত্রী।‌

বিশেষ করে তার অভিনীত ‘দিল ওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিটি আজব সকলের মনে গেঁথে রয়েছে। সে ছবিতে বলিউডের বাদশা শাহরুখ এর সাথে জুটি বেঁধে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু হাই স্কুলে পড়াকালীন অভিনয়ে চান্স পাওয়ার দরুন সেখানেই পড়াশোনা ছেড়ে দেন কাজল। তারপর আর স্কুল-কলেজের ত্রি সীমানায় যাননি তিনি।

আলিয়া ভাট- বলিউডের একজন কিউট অভিনেত্রী হলেন আলিয়া ভাট। তিনি বিখ্যাত বলিউডের পরিচালক মহেশ ভাট এর মেয়ে। বর্তমানে অভিনয় এবং সৌন্দর্যতার নিরিখে প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে জায়গা করে নিয়েছেন তিনি। তবে নিজের অভিনয় ক্যারিয়ারে বেশ খ্যাতি অর্জন করলেও পড়াশোনায় পিছিয়ে রয়েছেন অভিনেত্রী। ক্লাস ১২ এ পরকালীন তিনি চান্স পান ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ সিনেমায় এবং সেখান থেকেই শুরু করেন নিজের অভিনয় জীবন।‌ ফলে এর পর আর পড়াশোনায় মন দেননি আলিয়া।

ক্যাটরিনা কাইফ- বলিউড ইন্ডাস্ট্রির জিরো ফিগারের অধিকারিণী একজন অভিনেত্রী হলেন ক্যাটরিনা কাইফ। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন রকম নাচেও বেশ পারদর্শী ক্যাটরিনা। তবে অভিনেত্রীর পড়াশোনা হয়নি বললেই চলে। কারণ অভিনেত্রী ক্যাটরিনা কাইফ খুব কম বয়সে মাত্র ১৪ বছরেই মডেলিং এর সাথে যুক্ত হন। পাশাপাশি অভিনয়ও নিজের ক্যারিয়ার তৈরি করতে ব্যাস্ত ছিলেন ফলে সেভাবে পড়াশোনা করা সম্ভব হয়নি তার।

কারিশমা কাপুর- বলিউডের বিখ্যাত কাপুর পরিবারের কন্যা হলেন অভিনেত্রী কারিশমা কাপুর। বিখ্যাত বলিউড অভিনেতা রনধীর কাপুরের মেয়ে তিনি। পাশাপাশি অভিনেত্রী কারিনা কাপুরের বোন তিনি। উনিশের দশকে খুব কম বয়সে অভিনয় সাথে যুক্ত হয়েছিলেন তিনি। এরপর নিজের অভিনয়ের মাধ্যমে একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। কিন্তু অদ্ভুত বিষয় হলো অভিনেত্রী কারিশমা কাপুর মাত্র ক্লাস ফাইভ পর্যন্ত পড়াশোনা করেই পড়াশোনা ছেড়ে দিয়েছিলেন।

Check Also

যে কারণে সিনেমায় এসেছিলেন হুমায়ূন ফরীদি

মঞ্চ থেকে চলচ্চিত্র অভিনয়ের সবখানে তিনি রাজত্ব করেছেন দুর্দান্ত প্রতাপে। কয়েক দশক অভিনয়ে তিনি মাতিয়ে …

Leave a Reply

Your email address will not be published.