Home / মিডিয়া নিউজ / অভিনয় ছেড়ে কৃষিকাজে ব্যস্ত চিত্রনায়ক নাঈম

অভিনয় ছেড়ে কৃষিকাজে ব্যস্ত চিত্রনায়ক নাঈম

একসময়ের জনপ্রিয় নায়ক নাঈম। চাঁদনী ছবির মাধ্যমেই তিনি খ্যাতি অর্জন করেছিলেন। ছবিতে তার

বিপরীতে ছিলেন নায়িকা শাবনাজ। সিনেমা’র সেই মনকাড়া নায়িকা শাবনাজ এখন তার স্ত্রী’।

নাঈম ও শাবনাজ দুজনই অ’ভিনয় জগত থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছেন। বেঁছে নিয়েছেন ইস’লামের পথ।

একসময়ের সেই দর্শকনন্দিত নাঈমকে যদি এখন ক্ষেতে খামা’রে নিড়ানি দিতে দেখেন তাহলে কি ভক্ত

ও পাঠকদের বিশ্বা’স করতে ক’ষ্ট হবে? কিন্তু নাঈম এখন এমনই জীবন যাপন করছেন। নিজের ক্ষেতে খামা’রে।

৯০ দশকের শুরুতেই এহতেশামের হাত ধরে চলচ্চিত্রে এসে ব্যাপক সাড়া জাগিয়েছিলেন নবাব বংশের সন্তান নাঈম। পুরো নাম খাজা নাঈম মুরাদ। এহতেশামের ‘চাঁদনী’ দিয়ে শাবনাজকে সঙ্গে নিয়ে চলচ্চিত্র জগত জয় করা নায়ক নাঈম প্রথম ছবির সাফল্যের পর একাধারে অসংখ্য ছবিতে অ’ভিনয় করেন।

এক সময় প্রে’ম করে বিয়ে করেন শাবনাজকে। পিতা হন দুই কন্যা সন্তানের। তারপর ধীরে ধীরে সরে যান অ’ভিনয় থেকে। এক সময় তিনি টেলিভিশনের জন্য নাট’ক নির্মাণও করেন। কিন্তু এখন ব্যস্ত পৈতৃক ব্যবসা এবং টাঙ্গাইলে বিভিন্ন খেলাধুলা নিয়ে। মায়ের সূত্রে টাঙ্গাইল করটিয়া জমিদার বাড়ির সন্তান। ব্যবসার পাশপাশি কৃষি কাজেও মনোযোগী নাঈম।

সম্প্রতি নিজের ফেসবুকে বেশকিছু ছবি শেয়ার করেন নাঈম। টাঙ্গাইলে দেলদুয়ার থা’নার পাথরাইলে নাঈম কৃষিকাজে ব্যস্ত সময় কা’টাচ্ছেন। ছবিতে দেখা যাচ্ছে নাঈম কৃষিকাজে প্রয়োজনে নিজেই ক্ষেতে নেমে যাচ্ছেন। নিড়ানি দিচ্ছেন। কখনো বা দাঁড়িয়ে তদারকি করছেন। আবার মাছচাষ করছেন, পোনা ছেড়ে দিচ্ছেন, আবার তা’জা কই ঝাঁকে ঝাঁকে পুকুর থেকে ধরছেন। বোঝাই যায় এমন জীবনযাপন উপভোগ করছেন এক সময়ের তুমুল জনপ্রিয় এই নায়ক।

১৯৯১ সালে প্রয়াত বিখ্যাত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন নাঈম। তিনি তার অ’ভিনীত প্রায় সব চলচ্চিত্রে, তার স্ত্রী’ শাবনাজের সঙ্গে অ’ভিনয় করেন। নাঈমের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো ‘দিল’, ‘জিদ’, ‘অনুতপ্ত’, ‘সোনিয়া’, ‘সাক্ষাৎ’, ‘টাকার অহংকার’, ‘ফুল আর কাঁ’টা’, ‘চোখে চোখে’সহ অনেক ছবিতে অ’ভিনয় করেন। নাঈম ও শাবনাজ একত্রে প্রায় ২১টির বেশি চলচ্চিত্রে অ’ভিনয় করেছেন, তাদের একসঙ্গে অ’ভিনীত শেষ ছবিটি হচ্ছে ‘ঘরে ঘরে যু’দ্ধ’।
নাঈম, ১৯৯৪ সালে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান নাঈম প্রডাকশন থেকে ‘আ’গুন জ্বলে’ প্রযোজনা করেন। নাঈম সর্বশেষ ‘মেয়েরাও মাস্তান’ ছবিতে অ’ভিনয় করেন।

নাঈম ১৯৯৪ সালের ৫ অক্টোবর অ’ভিনেত্রী শাবনাজকে বিবাহ করেন। তাদের দুই মেয়ে রয়েছে।

Check Also

যে কারণে সিনেমায় এসেছিলেন হুমায়ূন ফরীদি

মঞ্চ থেকে চলচ্চিত্র অভিনয়ের সবখানে তিনি রাজত্ব করেছেন দুর্দান্ত প্রতাপে। কয়েক দশক অভিনয়ে তিনি মাতিয়ে …

Leave a Reply

Your email address will not be published.